logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

নারীবাদের প্রভাবে শ্রমিক ও কৃষক মহিলাদের অধিকার কী হয়েছে?


নারীবাদের প্রভাবে শ্রমিক ও কৃষক মহিলাদের অধিকার

নারীবাদের প্রভাবে শ্রমিক ও কৃষক মহিলাদের অধিকারে কিছু প্রধান পরিবর্তন হয়েছে:

  1. শ্রমিক মহিলাদের অধিকার:

    • কাজের শর্তাদি এবং বেতন: নারীবাদের প্রভাবে শ্রমিক মহিলাদের কাজের শর্তাদি ও বেতন উন্নয়ন পেয়েছে। অনেক দেশে ধারণা ছাড়িয়ে দিয়েছে যে, নারী শ্রমিকদের কাজের শর্তাদি অনুমোদনে সমমতি লাভ করতে হবে।
    • কর্মীর সুরক্ষা: শ্রমিক মহিলাদের জন্য কর্মীর সুরক্ষা বাড়ানো হয়েছে, যেমন যৌথ অবস্থানের কার্যসমূহ এবং শর্তাদি বিধিমালা।
  2. কৃষক মহিলাদের অধিকার:

    • জমি এবং প্রকৃতির অধিকার: নারীবাদের প্রভাবে কৃষক মহিলাদের জমি এবং প্রকৃতির অধিকার বাড়াতে পারে। অনেক দেশে ধারণা ছাড়ায় যে, মহিলা কৃষকদের কার্যসমূহ ও অনুমোদন লাভ করতে হবে।
    • আর্থিক প্রবর্তন: নারীবাদের প্রভাবে কৃষক মহিলাদের আর্থিক প্রবর্তন ও অনুগতি উন্নয়ন হতে পারে, যেমন প্রকল্প এবং ঋণের প্রবর্তন।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment