logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

About GB WhatsApp


GB WhatsApp কী? এই অ্যাপ সম্বন্ধে কিছু  জেনে নিন 

বর্তমানে প্রতিটি স্মার্টফোন User এর কাছে WhatsApp অবশ্যই রয়েছে। এই WhatsApp এর সাহায্যে অন্য ব্যাক্তির সঙ্গে Photo, Video, Documents শেয়ার এবং Audio / Video call, Text chat মাধ্যমে যোগাযোগ করে থাকি। বর্তমানে এই WhatsApp বিশ্বের এক নম্বর মেসেজিং প্লার্টফর্ম।

আমার সকলে তো WhatsApp ব্যবহার করে থাকি কিন্তু আপনি কি GB WhatsApp সমন্ধে জানেন ? এই GB WhatsApp আমাদের মধ্যে অনেকে ব্যবহার করে থেকে আবার কেউ বা এই GB WhatsApp ব্যবহারের পরিকল্পনা করছেন। তাই যারা GB WhatsApp সমন্ধে কিছু জানেন না জেনে নিন ।

What is GB WhatsApp?

GB WhatsApp হলো Thitd-Party Application বা Software, যেটি দেখতে সম্পর্ণ Orginal WhatsApp এর মতো এবং Features গুলো Orginal WhatsApp এর কপি এছাড়াও orginal WhatsApp এর থেকে অনেক বেশি Advance . এই Advance Features গুলোর জন্য GB WhatsApp এর জনপ্রিয়তা Normal WhatsApp থেকে বেশি।

কিছু Third-Party Developers মিলে WhatsApp এর Clone App GB WhatsApp বানিয়েছে। অর্থাৎ এটি একটি WhatsApp কিন্তু এটি normal WhatsApp এর একটি Clone Version .

Advantages of GB WhatsApp:-

Normal WhatsApp এর মধ্যে থাকা প্রতিটি features তো GB WhatsApp রয়েছে সঙ্গে রয়েছে অনেক গুলো advance features, তাই ওই ফিচারস গুলি নিম্নে বর্ণনা করা হল —

  1. GB WhatsApp এর সঙ্গে আপনি Normal WhtsApp সহজে ব্যবহার করতে পারেন এক্ষেত্রে কোনো রকম সমস্যা হবে না।
  2. GB WhatsApp multiple language suport করে ফলে আপনি আপনার পছন্দ মতো ভাষাতে WhatsApp ব্যবহার করতে পারেন।
  3. যদি কোনো ব্যাক্তির সঙ্গে করা ব্যাক্তিগত (private) chat করছেন তাহলে আপনি সেই chat-কে Password দ্বারা lock করে দিতে পারেন। ফলে অন্য কোনো ব্যাক্তি আপনার চ্যাট দেখতে পারবে না।
  4. এই WhatsApp এর সাহায্যে আপনি অন্য যেকোনো ব্যাক্তির Status coppy করতে পারেন এবং ওই status আপনার ফোন সরাসরি save করতে পারেন।
  5. GB WhatsApp use করলে আপনি Blue tick, Double tick এবং status hide করতে পারেন।
  6. কাস্টম থিম ব্যবহার করতে পারেন।
  7. message এর auto reply use করতে পারেন, ফলে কিছু কিছু message এর করতে পারেন।
  8. অধিক MB-র ভিডিও অধিক ব্যাক্তির সঙ্গে forward করতে পারেন।
  9. Custom front use করতে পারবেন।
  10. এছাড়াও Do Not Disturb এর সুবিধা পাবেন।

Disadvantage of GB WhatsApp

  1. আপনার মূল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি ব্লক হয়ে যেতে পারে
  2. সর্বোপরি, এই অ্যাপটি Google Play স্টোরে উপলভ্য নয়। ফলে এটিকে ইনস্টল করার জন্য একটি APK ফাইল ডাউনলোড করতে হয়, যা একদমই নিরাপদ নয়।
  3.  এই ক্লোন অ্যাপটিকে ডাউনলোড করার অর্থ, আপনার স্মার্টফোনে থাকা যাবতীয় ব্যক্তিগত এবং ব্যাঙ্ক বা ইউপিআই সংক্রান্ত তথ্যের অ্যক্সেস অন্যকে দেওয়া।
  4. জিবি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে আপনার ডেটা ফাঁস হয়ে গেলে আপনি কিছুই করতে পারবেন না।

How to install GB WhatsApp:-

GB WhatsApp হলো একটি third-party app তাই google play store রিলিস করা হয়নি। তাই আপনি google play store “GB WhatsApp” লিখে সার্চ করলে কিছু পাবেন না, তাহলে কোথা থেকে এই GB WhatsApp install করবেন?

GB WhatsApp install করার জন্য আপনাকে আপনার ফোনের browser ওপেন করে “GB WhatsApp” লিখে serch করলে অনেক সাইট চলে আসবে, ওই যে কোনো সাইট থেকে GB WhatsApp apk download করে install করে নিতে পারেন। তার পরে মোবাইল নম্বর দিয়ে singup করতে পারেন।

How secure is GB WhatsApp:-

এই GB WhatsApp এর অনেক সুন্দর সুন্দর features থাকা শর্তেও GB WhatsApp third-party developer দ্বারা বানানো app। Offical WhatsApp lnc এর সঙ্গে GB WhatsApp এর কোনো রূপ সম্পর্ক নেই। তাই GB WhatsApp এর নিরাপত্তা কোনো রূপ নিশ্চিতা নেয়। এবং আপনার data encrypted থাকছে কিনা সেটার কোনো নিশ্চয়তা নেই কারন এটি একটি third party application। যখন তখন আপনার data লিক হওয়ার সম্ভাবনা থেকে যায়।

আপনি যদি GB WhatsApp use করেন তাহলে আপনার normal WhatsApp (WhatsApp lnc) block হওয়ার সম্ভাবনা অনেকে বেশি।

শেষ কথা-

  • আমার মতে কখনো third-party application use করা উচিত নয়। বেশি Features এর লোভে GB Whatsapp use na করাই ভালো।
  • আর্টিকেলটি ভালো লাগে তাহলে আপনার বন্ধু-বান্ধবের সঙ্গে share করবেন যাতে তাঁরও GB WhatsApp সম্পর্কে জানতে ও শিখতে পারে।      -ধন্যবাদ
Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment