logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

Freelancing কাজের জন্য সেরা 10টি Freelancer Websites!


সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলি সংক্ষিপ্তভাবে আলোচনা করা হল:-

  • আজ আমি 10টি সেরা ফ্রিল্যান্সার সাইট সম্পর্কে আলোচনা করব। যাতে আপনার কাজ খুঁজে পাওয়া খুব সুবিধাজনক হয়। এই ওয়েবসাইটগুলি অবশ্যই আপনাকে আরও সহজে ভাল কাজ পেতে সহায়তা করবে। যাতে আপনি ঘরে বসে কাজ শুরু করতে পারেন।ফ্রিল্যান্সিং এমন লোকদের জন্য উপযোগী যারা যেকোনো বিষয়ে দক্ষ কিন্তু আপনি যদি কোনো বিষয়ে দক্ষ না হন তাহলে আপনার আগ্রহের যেকোনো দক্ষতা শিখুন এবং কাজ শুরু করুন। নীচে সেরা এই ধরনের ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলির একটি তালিকা রয়েছে৷ যেখানে আপনি ওয়েবসাইট/গ্রাফিক ডিজাইন, লেখা, ভিডিও, অডিও, ডিজিটাল মার্কেটিং ইত্যাদি সহ সব ধরনের প্রজেক্ট খুঁজে পেতে পারেন।

1. Fiverr

  • Fiverr অনলাইনে অর্থ উপার্জনের জন্য খুবই জনপ্রিয় এবং সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। Fiverr অন্যান্য ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মের মতো নয় যেখানে কোম্পানিগুলি প্রকল্প পোস্ট করে এবং ফ্রিল্যান্সাররা সেই প্রকল্পগুলির জন্য আবেদন করে। ফাইভার্সের পরিবর্তে, একজন ফ্রিল্যান্সার তাদের দক্ষতার উপর ভিত্তি করে তাদের নিজস্ব গিগ (কাজ) তৈরি করতে পারে। যখন একজন ক্লায়েন্ট আপনার অফার করা পরিষেবার জন্য অনুসন্ধান করে, তখন আপনার গিগ তালিকাভুক্ত করা হবে। যদি সে আপনার প্রজেক্ট গিগ ফিট করে, তাহলে আপনাকে নিয়োগ করা হবে।

2. Upwork

  • Upwork আরেকটি দুর্দান্ত ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এটি পূর্বে Elance-Odesque নামে পরিচিত ছিল। এটিকে 2015 সালে Upwork-এ পুনঃব্র্যান্ড করা হয়েছিল৷ এতে বারো মিলিয়ন আশ্চর্যজনক ফ্রিল্যান্সার এবং পাঁচ মিলিয়ন ক্লায়েন্ট রয়েছে৷ Microsoft, Airbnb, Koti ইত্যাদি কোম্পানিগুলো এখান থেকে ফ্রিল্যান্সারদের নিয়োগ করে। আপওয়ার্কে ফ্রিল্যান্সার হিসেবে আপনি খুঁজে পাবেন না এমন কিছু নেই। আপনাকে প্রতি ঘন্টায় বা প্রকল্পের ভিত্তিতে অর্থ প্রদান করা হবে।

3. Freelancer 

  • ফ্রিল্যান্সার হল বিশ্বের বৃহত্তম ফ্রিল্যান্সিং এবং ক্রাউডসোর্সিং মার্কেটপ্লেস, যেখানে 43 মিলিয়নেরও বেশি নিবন্ধিত ফ্রিল্যান্সার রয়েছে৷ এখানে 1350 টিরও বেশি বিভিন্ন কাজের বিভাগ রয়েছে। নিয়োগকর্তারা প্রকল্পগুলি পোস্ট করেন যখন ফ্রিল্যান্সাররা তাদের দক্ষতার সাথে সম্পর্কিত প্রকল্পগুলি ব্রাউজ করে এবং তাদের বিড স্থাপন করে। নিয়োগকর্তা যেকোন দরপত্রদাতাকে নিয়োগ করতে পারেন যাকে তিনি তার কাজের জন্য সবচেয়ে উপযুক্ত বলে মনে করেন।

4. 99Designs

  • 99 ডিজাইন অসাধারণ ডিজাইনিং পেশাদারদের জন্য একটি বাড়ি। যার মধ্যে ওয়েবসাইট ডিজাইন, অ্যাপ ডিজাইন, লোগো ডিজাইন, ওয়ার্ডপ্রেস থিম ডিজাইন এবং 90টিরও বেশি পরিষেবা এখানে পাওয়া যায়। 99 ফ্রিল্যান্স ওয়েবসাইট ডিজাইন গ্রাহকদের একই সাথে তাদের প্রকল্পে ফ্রিল্যান্সারদের সাথে সহযোগিতা করতে দেয়। 99 ডিজাইনের 37,329টি পর্যালোচনা থেকে 4.8/5 গ্রাহক সন্তুষ্টি রেটিং রয়েছে।

5. Crowdspring

  • লোগো ডিজাইন পরিষেবা প্রদানের জন্য ক্রাউডস্প্রিং খুবই বিখ্যাত। এটি ওয়েবসাইট ডিজাইন, প্রোডাক্ট ডিজাইন, পোস্টার ডিজাইন, ট্যাটু ইত্যাদির মতো অন্যান্য শীর্ষ পরিষেবাগুলি অফার করে৷ আপনি যদি লোগো বা অনুরূপ ডিজাইনে দক্ষ হন, তাহলে CrowdSpring হল সেরা ফ্রিল্যান্স ওয়েবসাইট শুরু করার জন্য৷ CrowdSpring আমাজন, এলজি, পিএন্ডজি, স্টারবাকস ইত্যাদির মতো বড় ব্র্যান্ডগুলির দ্বারা বিশ্বস্ত।

6. Toptal

  • Toptal নামটি "টপ ট্যালেন্ট" থেকে এসেছে যার অর্থ তারা সারা বিশ্বের সেরা ফ্রিল্যান্সারদের খুঁজে পায় এবং তাদের সাথে কাজ করে। বিশ্বব্যাপী ফ্রিল্যান্সারদের মধ্যে তাদের শীর্ষ 3% রয়েছে। Toptal শুধুমাত্র উচ্চ যোগ্য পেশাদারদের গ্রহণ করে। সুতরাং, আপনি যদি কোনও ক্ষেত্রে শীর্ষ পারফর্মার হন তবে এগিয়ে যান এবং একটি প্রোফাইল তৈরি করুন। আপনি নির্বাচিত হলে, আপনি Airbnb, Bridgestone, Shopify ইত্যাদি শীর্ষ কোম্পানিগুলির সাথে কাজ করার সুযোগ পেতে পারেন।

7. Designhill

  • ডিজাইনহিল লোগো ডিজাইন, ওয়েবসাইট ডিজাইন, গ্রাফিক ডিজাইন, টি-শার্ট ডিজাইন ইত্যাদি পরিষেবা প্রদানের জন্য জনপ্রিয় সাইট।
    মাইক্রোসফ্ট, ডেলয়েট, উইনজিপ প্রভৃতি প্রযুক্তিবিদদের দ্বারা বিশ্বস্ত এবং 4.92/5 এর গ্রাহক সন্তুষ্টি রেটিং রয়েছে। এটি 152,334 বিশ্ব-মানের ডিজাইনারদেরও একটি বাড়ি। যারা ক্লায়েন্টদের জন্য 5M-এরও বেশি ডিজাইন তৈরি করেছে।

8. Legit

  • Legit একটি নতুন চালু হওয়া ফ্রিল্যান্স ওয়েবসাইট যা দ্রুত জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এটি ফাইভারের মতো একইভাবে কাজ করে। আপনি আপনার দক্ষতার সাথে সম্পর্কিত জিগস তৈরি করতে পারেন এবং ফর্মটি শুরু করতে 5 এর প্রারম্ভিক মূল্য দিতে পারেন। বৈধ নতুন এবং ক্রমবর্ধমান, তাই নিয়োগ করা সহজ, এগিয়ে যান এবং আপনার অ্যাকাউন্ট তৈরি করুন, কোনো দীর্ঘ সাইনআপ প্রক্রিয়া নেই৷ PayPal এবং Payoneer এর মাধ্যমে বৈধ অর্থপ্রদান প্রক্রিয়া করে।

9. FlexJobs

  • ফ্লেক্সজবস শুধুমাত্র ফ্রিল্যান্সারদের জন্যই নয় বরং বাড়ি থেকে ফুল-টাইম বা পার্ট-টাইম কাজ খুঁজছেন এমন পেশাদারদের জন্যও। এটিতে অ্যাপল, ডেল, সেলসফোর্স, এসএপি, জেরক্স, আমেরিকান রেড ক্রস ইত্যাদির মতো নেতৃস্থানীয় কোম্পানিগুলির নিয়োগকর্তা রয়েছে৷ ফ্লেক্সজবস অনন্য ফ্রিল্যান্স কাজের একটি আপ টু ডেট তালিকা বজায় রাখে৷ এটা জানে যে ভাঙা লিঙ্ক, জাল পোস্টিং, স্ক্যাম ইত্যাদি সহ প্রচুর কার্যকলাপ রয়েছে।

10. Nexxt

  • Nexxt আমাদের তালিকার সর্বশেষ ফ্রিল্যান্স ওয়েবসাইট। এটি একটি ক্লাউড-ভিত্তিক ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম যা নিয়োগকর্তা এবং ফ্রিল্যান্সারদের একসাথে কাজ করার জন্য সংযুক্ত করে। লক্ষ লক্ষ কাজ এখানে পাওয়া যায়। আপনি শিরোনাম এবং অবস্থান প্রবেশ করে কাজ অনুসন্ধান করতে পারেন. এটি 1996 সালে প্রতিষ্ঠিত প্রাচীনতম ফ্রিল্যান্স ওয়েবসাইট এবং ওয়েন, পেনসিলভানিয়াতে সদর দপ্তর।

সুতরাং, এই 10টি সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যেখানে আপনি সহজেই ফ্রিল্যান্স কাজ খুঁজে পেতে পারেন এবং সেই অনুযায়ী কাজ করতে পারেন। এই ফ্রিল্যান্স কাজের সাইটগুলি ভারত সহ সমস্ত দেশের জন্য উপযুক্ত। আপনি যত খুশি ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে যোগ দিতে পারেন এবং অর্থ উপার্জন শুরু করতে পারেন। এখানে আপনার কোন বিধিনিষেধ নেই।

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment