logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

জনপ্রিয় 5 Virtual Private Network (VPN)!


ইন্টারনেট দুনিয়ায় নিজের গোপনীয়তা বজায় রাখার জন্যই মূলত Virtual Private Network (VPN) ব্যবহার করা হয়। মূলত অঞ্চলভিত্তিক ব্লক করা সাইটগুলোতে প্রবেশ করতে, তথ্যের গোপনীয়তা রক্ষার্থে এবং Sensitive Content Browse  করার সময় নিজেকে Trace করা থেকে বাঁচাতেই মানুষ VPN বা Virtual Private Network ব্যবহার করে থাকে।
আজকাল VPN’র ব্যবহার বেশ জনপ্রিয়। কিন্তু যে কারণে প্রায় সবাই VPN ব্যবহার করে থাকেন, সেই কারণে VPN-এর জন্ম হয়নি। মূলত VPN তৈরি করা হয়েছিল ব্যবসা ও বাণিজ্যিক Private Network গুলোকে নিরাপদে সংযুক্ত করার জন্য।
 
জনপ্রিয় VPN সম্পর্কে পাঠকদের ধারণা দেওয়া হলো:
 
 Tunnelbear VPN:
  • সবচেয়ে ভালো VPN-এর মধ্যে এটি একটি। TunnelBear Design বেশ হালকা ও সিম্পল। এটির ব্যবহারও সহজ। নিরাপত্তাও ভালো দেয়। এটি বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যায়। তবে সেক্ষেত্রে কিছু Limitations রয়েছে।
 
 Hotspot Shield VPN:
  • বিনামূল্যে ব্যবহারের জন্য সেরা VPN গুলোর মধ্যে এটি একটি। নিরাপত্তার দিক দিয়ে অনেক Strong ও খুব সহজে এটি ব্যবহার করা যায়। বর্তমানে এই VPN  সার্ভিসের ৫০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।
 ZenMate VPN:
  • সেরা VPN-এর মধ্যে অন্যতম একটি হলো ZenMate . এটি মূলত Light Weight Browser. এর কোনো Sign up নেই এবং শুধুমাত্র Email ব্যবহার করে সুরক্ষিত এবং ব্যক্তিগত ব্রাউজিং এর সেবা পাবেন।
Avira Phantom VPN
  • সবচেয়ে ভালো VPN-এর মধ্যে এটি একটি। বিনামূল্যে দেওয়া এই VPN আপনাকে প্রতি মাসে ৫০০ Megabytes Browsing Data দেয়। যেটা পিসি ও স্মার্টফোন দুটোতেই ব্যবহার যোগ্য।
 Radmin VPN
  • সবচেয়ে ভালো সেরা ৫ VPN-এর তালিকা করলে Radmin VPNকে সেই তালিকায় রাখতেই হবে। এটি IT পেশাদারদের জন্য উপযুক্ত একটি VPN। এর উচ্চগতি ১০০ এম্বিপি/সেকেন্ড পর্যন্ত হয়ে থাকে। এটি Unlimited Service দিয়ে থাকে। যার কারণে ব্যবসায়ীদের ব্যবহারে খুবই সুবিধাজনক। Radmin VPN ১০০% ফ্রি সেবা দেয়। এর Premium Subscriptions নেই আর এর কোন বৈশিষ্ট্য পে অল এর জন্য লক করাও নেই।
-ধন্যবাদ
Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment