logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

নারীবাদে প্রধান সংগঠন ও চালনার উদ্দেশ্য কী ছিল?


নারীবাদে প্রধান সংগঠন ও চালনার উদ্দেশ্য

নারীবাদের প্রধান সংগঠন ও তাদের চালনার উদ্দেশ্য মূলত নিম্নলিখিত কিছু মুখ্য কারণে প্রতিষ্ঠিত হতো:

  1. নারীদের অধিকার এবং মর্যাদা:

    •  প্রধান উদ্দেশ্য হতো নারীদের সমাজে অধিকার এবং মর্যাদা নিশ্চিত করা। এটি প্রাকৃতিকভাবে নারীদের সম্মান এবং সমান অধিকার প্রতিষ্ঠার উদ্দেশ্যে ছিল।

  2. সমাজের ভিন্নতা ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই:

    • নারীবাদের সংগঠন এবং চালনার উদ্দেশ্য ছিল সমাজের ভিন্নতা, বৈষম্য এবং অন্যান্য বিভিন্ন ধরণের অপমানের বিরুদ্ধে লড়াই করা। এটি প্রতিরোধ করেছিল লিঙ্গভিত্তিক এবং অন্যান্য ভিন্নতার বিরুদ্ধে।

  3. শিক্ষা এবং সচেতনতা বৃদ্ধি:

    • নারীবাদের সংগঠন ও চালনার উদ্দেশ্য হতো নারীদের শিক্ষা এবং সচেতনতা বৃদ্ধি করা। এটি নারীদের কর্মজীবনের নির্বাচন এবং সামাজিক অংশগ্রহণের উপর ভিত্তি করে হয়েছিল।

  4. রাজনৈতিক অংশগ্রহণ ও নেতৃত্ব:

    • নারীবাদের প্রধান সংগঠনের উদ্দেশ্য হতো নারীদের রাজনৈতিক অংশগ্রহণ ও নেতৃত্বে অংশগ্রহণ নিশ্চিত করা। এটি নারীদের সরকারী নীতিসম্পর্কে ভূমিকা রয়েছিল এবং রাজনৈতিক নীতি গড়ে উঠেছিল।

এই উদ্দেশ্যগুলির মধ্যে নারীবাদের সংগঠন ও চালনার মাধ্যমে প্রায় সমাজের ভিন্নতা, বৈষম্য, এবং অধিকারের প্রতি সচেতনতা ও সমর্থন বৃদ্ধি পেয়েছিল।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment