logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

নারীবাদের প্রভাব বিজ্ঞান ও প্রযুক্তিতে কী হয়েছে?


বিজ্ঞান ও প্রযুক্তিতে নারীবাদের প্রভাব

নারীবাদের প্রভাব বিজ্ঞান ও প্রযুক্তিতে বিভিন্ন উন্নতি এনেছে এবং মহিলাদের প্রভাব বেশিরভাগে অধিকার বৃদ্ধি পৌঁছে। কিছু উল্লেখযোগ্য পরিবর্তন হলো:

  1. বিজ্ঞান ও প্রযুক্তিতে অংশগ্রহণ:

    •  আজ মহিলারা বিজ্ঞান ও প্রযুক্তিতে অংশগ্রহণ করছেন এবং তাদের সংশ্লিষ্ট গবেষণা, উদ্ভাবনী এবং প্রকল্পগুলি বিভিন্ন অঙ্গে প্রচুর সময় ও অর্জন করছেন। এটি বিজ্ঞানিক ও প্রযুক্তিতে নতুন দিক নেয়ার জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

  2. প্রযুক্তি সেক্টরে উচ্চ পদস্থানের প্রবেশ:

    •  মহিলারা প্রযুক্তি সেক্টরে সক্রিয় হচ্ছেন এবং প্রযুক্তি কোম্পানিগুলিতে উচ্চ পদস্থানে আসছেন। এর ফলে প্রযুক্তির নতুন উদ্ভাবন, ডিজাইন এবং উন্নতি হাতে পাওয়া হয়েছে।

  3. প্রযুক্তিতে ইনভেনশন এবং উন্নয়ন:

    • মহিলারা এখন প্রযুক্তি ইনভেনশন এবং উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ অংশ পাচ্ছেন, যেখানে তাদের অবদান উত্সাহিত এবং গ্রহণযোগ্য করা হয়েছে। এই ক্ষেত্রে তারা প্রযুক্তির একটি সাধারণ ক্ষেত্র হিসাবে প্রকাশিত হচ্ছেন।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment