logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

আমদানি করার সময় কি প্রযোজ্য কোনো আইন ও বিধি আছে?


আমদানি করার  প্রযোজ্য  আইন ও বিধি 

আমদানি করার সময় প্রযোজ্য হতে পারে এমন কিছু সাধারণ বিধিমালা অন্তর্ভুক্ত হতে পারে:

  1. আমদানি আইন ও বিধির মানদণ্ড:

    • প্রতিটি দেশের আমদানি সম্পর্কিত আইন ও বিধির মানদণ্ড থাকে যা অনুসারে পণ্য এমনকি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের উপর লাগু হয়। এটি পণ্যের গুনি, মান, কর ও অন্যান্য শর্তাবলীর দিক থেকে পর্যালোচনা করে।

  2. কর ও শুল্ক:

    •  বিভিন্ন পণ্যের আমদানি সম্পর্কে নির্ধারিত কর ও শুল্ক প্রদান করতে হতে পারে। এই কর ও শুল্কের পরিমাণ এবং প্রযোজ্য হওয়া বিশেষ শর্তাবলীগুলি অধিকাংশ দেশের কানুন ও নীতির অধীনে নির্ধারিত হয়।

  3. নিষিদ্ধ পণ্য:

    • কিছু দেশে নির্ধারিত পণ্যের আমদানি নিষিদ্ধ থাকতে পারে যেমন, নিয়ন্ত্রিত ওয়েপন বা অসুস্থকর পদার্থ ইত্যাদি। এই পদক্ষেপের উপর কানুনী নিষেধাজ্ঞা থাকতে পারে।

  4. গুনি এবং মান নিয়ন্ত্রণ:

    •  কিছু পণ্যের আমদানির জন্য নির্দিষ্ট গুনি এবং মান নিয়ন্ত্রণ থাকতে পারে, যা আমদানি করার সময় মেনে চলতে হয়।

আপনার দেশের আমদানি সম্পর্কিত বিধি ও আইন সম্পর্কে সঠিক ও সম্পূর্ণ তথ্যের জন্য অধিকাংশ প্রতিষ্ঠানের সরকারি ওয়েবসাইট পরিদর্শন করা উচিত।

 

-ধন্যবাদ

 

 

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment