logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

গ্রীক-রোমান সভ্যতার গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি কী ছিল?


গ্রীক-রোমান সভ্যতার গুরুত্বপূর্ণ পরিবর্তন

গ্রীক-রোমান সভ্যতার গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি হল অনেকগুলি, যা প্রাচীন ইতিহাসের বিভিন্ন দিকে গুরুত্বপূর্ণ ছিল। কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলির মধ্যে নিম্নলিখিত কিছু উল্লেখযোগ্য:

  1. বৈশিষ্ট্য ও বিশেষত্ব:

    • গ্রীক সভ্যতা ও রোমান সভ্যতা একটি অন্যতম বৈশিষ্ট্য হল তাদের সৃজনশীলতা ও সম্প্রদায়িকতা। গ্রীক দার্শনিকদের, লেখকদের এবং চিত্রশিল্পীদের দ্বারা সুনির্মিত কোনও রূপ ছিল, যা প্রাচীন ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

  2. রাজনীতি ও শাসন:
    •  গ্রীক ও রোমান সভ্যতা দুটির রাজনৈতিক প্রণালীর পরিচালনার পরিবর্তনগুলি গুরুত্বপূর্ণ ছিল। গ্রীক সভ্যতা থেকে রোমান সভ্যতায় পরিণতির মাধ্যমে তাদের শাসন প্রতিষ্ঠান অব্যাহতি ছিল।
  3. ফিলসফি ও দার্শনিকতা:

    • গ্রীক সভ্যতা দ্বারা উৎপন্ন হওয়া ফিলসফি ও দার্শনিকতার প্রভাব অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। সক্রিটিস, প্লাটো, এবং অরিস্টটলের পরিবার প্রাচীন গ্রীক দার্শনিকদের মধ্যে থেকে হওয়া দার্শনিকতার উপর জনসাধারণ ছিল।

 

-ধন্যবাদ

 

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment