logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

খনিজ পদার্থের প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের প্রধান চ্যালেঞ্জ কী?


খনিজ পদার্থের প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের প্রধান চ্যালেঞ্জ

খনিজ পদার্থের প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের প্রধান চ্যালেঞ্জগুলি হলো:

  1. খনি উত্তোলনের প্রভাব: খনি উত্তোলনের ফলে পৃথিবীর সাম্যিক পরিবেশের অপসারণ হতে পারে। খনি উত্তোলনের সময় পানি, ভূমি পুনর্গঠন, এবং প্রাকৃতিক অভিনব অঞ্চল হতে পারে।

  2. প্রদূষণ: খনিজ প্রস্তুতিকরণ প্রক্রিয়ায় পানি ও ভূমি সংক্রমণ অনিষ্কাশন হতে পারে, যা পরিবেশের সুরক্ষা করা প্রয়োজন রয়েছে।

  3. সংকেতের সংক্রমণ: খনিজ পদার্থের প্রক্রিয়ায় যে পরিমাণ ভূমি বা পানি অনিষ্কাশিত হয়, তা পরিবেশের বায়োডিভার্সিটি এবং প্রাকৃতিক জীবনধারার জন্য একটি চ্যালেঞ্জ হতে পারে।

  4. গভীর খনন: গভীর খনন প্রক্রিয়ায় সময় বা বিশেষভাবে খনিজ পদার্থ ধরার জন্য নতুন প্রকৃয়াগুলি প্রয়োগ করা হয়, যা সম্ভবতঃ পরিবেশের প্রতিরোধ করতে পারে।

  5. প্রতিষ্ঠানগুলির প্রভাব: খনিজ প্রস্তুতিকরণের জন্য প্রতিষ্ঠানগুলির স্থাপনের সাথে পরিবেশের প্রতিরোধের জন্য বিভিন্ন অসুস্থতার প্রতিরোধ করা প্রয়োজন হতে পারে।

  6. সামাজিক প্রভাব: খনিজ উত্তোলনের জন্য সম্প্রদায়ের জীবনযাপনের সম্ভব প্রভাব প্রয়োগ করা হয়, যেমন ভবিষ্যতের আঞ্চলিক অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়ন।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment