logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

ব-দ্বীপ এলাকার প্রাচীন সভ্যতাগুলি সম্পর্কে আলোচনা করুন।


ব-দ্বীপ এলাকার প্রাচীন সভ্যতা

ব-দ্বীপ এলাকার প্রাচীন সভ্যতাগুলি বিশাল এবং সমৃদ্ধ ইতিহাস ও সংস্কৃতির পাতা রেখে থাকে। এই অঞ্চলের প্রাচীন সভ্যতা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিম্নে উল্লেখ করা হলো:

  1. মেলানেশিয়ান সভ্যতা: মেলানেশিয়ান অঞ্চলের প্রাচীন সভ্যতার সাক্ষাত্কার কোমোডো এবং সোলোমন দ্বীপপুঞ্জের মধ্যে ঘটে। এই সভ্যতার মূল অংশ ছিল শিকারী-সংগ্রাহক সংস্কৃতি এবং উচ্চ পর্যায়ের প্রকৃতির বিশ্লেষণ।

  2. পোলিনেশিয়ান সভ্যতা: পোলিনেশিয়ান অঞ্চলে একটি প্রাচীন এবং ভবিষ্যতকালীন সভ্যতা ছিল, যা অসাধারণ পুরাতন ভাষা, সংস্কৃতি এবং পারম্পরিক নেভিগেশন দক্ষতা দ্বারা চরম প্রসিদ্ধি অর্জন করেছিল।

  3. মিক্রোনেশিয়ান সভ্যতা: মিক্রোনেশিয়ান দ্বীপপুঞ্জগুলি পূর্বাশাস্ত্রিক এবং বৈজ্ঞানিক আবিষ্কার করা হয়েছে, এবং তাদের সংস্কৃতি এবং বুদ্ধিমত্তার উল্লেখযোগ্য অংশ।

  4. আন্দামানের সভ্যতা: আন্দামান এবং নিকোবার দ্বীপপুঞ্জের অধীনে অনেকগুলি প্রাচীন সভ্যতা রয়েছে, যেমন ওমো সভ্যতা। এই অঞ্চলের বৃহত্তম মূল অংশ ছিল গভীর সম্প্রদায়ের উপাদান এবং অধীর বৈচিত্র্যময় সম্প্রদায়ের প্রাচীন অভিবাসন।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment