logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

ব-দ্বীপ অঞ্চলে বন্যার প্রভাব কীভাবে মোকাবেলা করা হয়?


ব-দ্বীপ অঞ্চলে বন্যার প্রভাব 

ব-দ্বীপ অঞ্চলে বন্যার প্রভাব মোকাবেলার জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়ে থাকে যা নিম্নলিখিত অংশগুলিতে পরিচালিত হতে পারে:

  1. বন্যা প্রতিরোধ করার কার্যক্রম: ব-দ্বীপে বন্যা প্রতিরোধ করার কার্যক্রম প্রবৃদ্ধি করা হয়। এমনকি বন্যার সঙ্গে লড়াইয়ের জন্য বিশেষ পর্যায়ের পরিকল্পনা এবং সংস্থাগুলি গঠন করা হয় যাতে প্রতিরোধের প্রতি নিশ্চিত হওয়া যায়।

  2. জলাভূমি সংরক্ষণ: জলাভূমি সংরক্ষণের কার্যক্রম প্রবৃদ্ধি করা হয়, যাতে মহাসাগরের উপর বন্যার প্রভাব কমানো যায়। জলাভূমির প্রস্তুতিকরণ, উপকরণ ব্যবস্থাপনা এবং সুরক্ষা করা হয় যাতে বন্যা প্রভাব কমানো যায়।

  3. সম্প্রতির প্রস্তুতিকরণ ও জল প্রবাহ নির্দেশনা: ব-দ্বীপে বন্যা প্রতিরোধের জন্য সম্প্রতির প্রস্তুতিকরণ ও জল প্রবাহ নির্দেশনা গ্রহণ করা হয়। প্রস্তুতিকরণ এবং উপকরণ ব্যবস্থাপনা এবং সুরক্ষা করা হয় যাতে বন্যার প্রভাব কমাতে পারে।

  4. জীববৈচিত্র্য সংরক্ষণ: ব-দ্বীপের জীববৈচিত্র্য সংরক্ষণ এবং প্রাকৃতিক অভিবাসনের প্রস্তুতিকরণের কার্যক্রম প্রবৃদ্ধি করা হয়। এই প্রক্রিয়ায় জীববৈচিত্র্যর পরিবর্তন এবং পরিবেশের জীববৈচিত্র্য সংরক্ষণ ও সুরক্ষা করা হয়।

এই উল্লেখিত পদক্ষেপগুলি মানবিক কার্যকলাপের মাধ্যমে ব-দ্বীপের অঞ্চলে বন্যার প্রভাবের মোকাবেলায় গ্রহণ করা হয়।

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment