logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

বন্যপ্রাণী সংরক্ষণের মূল উদ্দেশ্য কী?


বন্যপ্রাণী সংরক্ষণের মূল উদ্দেশ্যঃ

 

বন্যপ্রাণী সংরক্ষণের মূল উদ্দেশ্য হলো প্রাকৃতিক বন এবং বন্যপ্রাণী সংরক্ষণ করে প্রাকৃতিক বাসস্থানের সংরক্ষণ ও বায়োডাইভার্সিটির সংরক্ষণের মাধ্যমে প্রকৃতিক প্রক্রিয়াগুলির সংরক্ষণ। এটি সাধারণত নিম্নলিখিত উদ্দেশ্যগুলি নিয়ে কাজ করে:

  1. বায়োডাইভার্সিটির সংরক্ষণ: বন্যপ্রাণী সংরক্ষণের মাধ্যমে বায়োডাইভার্সিটির সংরক্ষণ ও বায়োডাইভার্সিটির ভারসাম্যিক চলমান রাখা যেতে পারে।

  2. প্রাকৃতিক বনের রক্ষা: বন্যপ্রাণী সংরক্ষণ মাধ্যমে প্রাকৃতিক বন এবং এর সম্প্রদায়ের সুরক্ষা হয়।

  3. জীবন্ত বাসস্থানের সংরক্ষণ: বন্যপ্রাণী সংরক্ষণ মাধ্যমে বন্যজীবীদের জীবন্ত বাসস্থান সংরক্ষণ করা হয় যাতে তারা অবাধে জীবন কাটাতে পারে।

  4. বায়োডাইভার্সিটির সংরক্ষণ: বন্যপ্রাণী সংরক্ষণ মাধ্যমে বায়োডাইভার্সিটি এবং প্রজাতির বৈচিত্র্য সংরক্ষণ করা হয়।

  5. প্রাকৃতিক প্রকৃয়ায় বাসস্থান রক্ষা: বন্যপ্রাণী সংরক্ষণ মাধ্যমে প্রাকৃতিক প্রক্রিয়ায় বাসস্থান রক্ষা করা হয় এবং বাসস্থানের জীবন্ততা এবং প্রকৃতিক প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা হয়।

 

-ধন্যবাদ


Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment