logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

প্রকল্পের সম্প্রদায়ের মতামত ও অংশগ্রহণ কী?


প্রকল্পের সম্প্রদায়ের মতামত ও অংশগ্রহণ:

 

প্রকল্পের সম্প্রদায়ের মতামত এবং অংশগ্রহণ প্রকল্প পরিচালনার একটি গুরুত্বপূর্ণ দিক। এটি প্রকল্পের সফলতা নিশ্চিত করতে সহায়ক এবং সামাজিক গ্রহণযোগ্যতা বৃদ্ধি করে। প্রকল্পের সম্প্রদায়ের মতামত ও অংশগ্রহণের মাধ্যমে সম্প্রদায়ের সদস্যরা প্রকল্পের উন্নতির দিকে তাদের মতামত ও পরামর্শ সাঝা করতে পারেন।

 

এই প্রক্রিয়া অন্তর্ভুক্ত করতে সাধারণত নিম্নলিখিত কম্পোনেন্টগুলি ব্যবহৃত হতে পারে:

  1. সামাজিক আলোচনা ও সভা: প্রকল্পের পরিচালনায় যে কোনও ধরণের পরিবর্তন বা নতুন উপায়ের প্রস্তাবনা করার আগে সামাজিক আলোচনা ও সভা অনুষ্ঠিত হয়।

  2. প্রকল্পের সম্প্রদায়ের মতামত সংগ্রহ: সম্প্রদায়ের সদস্যদের মতামত সংগ্রহ করা হয়, যাতে তারা তাদের পছন্দ, অভিপ্রায় এবং চিন্তাগুলি প্রকল্পের উন্নতির জন্য অবদান রাখতে পারেন।

  3. সাম্প্রদায়িক কর্মসূচির উন্নতি: সাম্প্রদায়িক কর্মসূচির পরিচালনা ও নির্দেশনা সাপেক্ষে প্রকল্পের পরিবর্তন করা হয়।

  4. সংশোধিত পরিচালনা রংত পরিদর্শন: সম্প্রদায়ের মতামত ও পরামর্শের ভিত্তিতে প্রকল্পের পরিচালনা পরিদর্শন করা হয়।

  5. স্থানীয় সাংস্কৃতিক বৈশিষ্ট্য ও মতামতের মূল্যায়ন: প্রকল্পের সাথে স্থানীয় সাংস্কৃতিক বৈশিষ্ট্য এবং মতামতের প্রভাবের মূল্যায়ন করা হয়।

সম্প্রদায়ের ভাবে প্রকল্পের মতামত ও অংশগ্রহণের মাধ্যমে প্রকল্পের সফলতা এবং গ্রাহকের সনৃশ্যতা বৃদ্ধি করা যায়।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment