logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

ফোর্ট উইলিয়াম কলেজের প্রকাশিত গ্রন্থাদি


ফোর্ট উইলিয়াম কলেজের প্রকাশিত গ্রন্থ

বাংলা গদ্যের বিকাশে ফোর্ট উইলিয়াম কলেজ”

 

ফোর্ট উইলিয়াম কলেজ একটি মহান শিক্ষা প্রতিষ্ঠান যা স্থাপিত হয়েছে 1821 সালে মাসাচুসেটসে, মার্কিস অফ ফোর্ট উইলিয়ামস নামে পরিচিত। এই কলেজ একটি সার্টিফিকেট গ্র্যাজুয়েট স্কুল হিসেবে শুরু হয়েছিল, কিন্তু এখন এটি একটি কলেজিয়াল স্কুল হিসেবে পরিচিত। ফোর্ট উইলিয়াম কলেজ একটি প্রতিষ্ঠান যেখানে বিভিন্ন ধর্ম, সংস্কৃতি, এবং শিক্ষার প্রতিষ্ঠান রয়েছে।

ফোর্ট উইলিয়াম কলেজ প্রকাশিত বই সমূহের তালিকা অনেক ব্যাপক হতে পারে, কারণ এটি একটি বৃহত্তর শিক্ষা প্রতিষ্ঠান। এখানে কিছু প্রকাশিত গ্রন্থ উল্লেখ করা যায়:

 

১. "The Williamstown Records, 1750-1850" - এই গ্রন্থটি ফোর্ট উইলিয়াম কলেজের ঐতিহাসিক ডকুমেন্টেশনের সংকলন।

২. "Ephs and Sox: The Two-Fold Bond of Williams College and the Boston Red Sox" - এই গ্রন্থটি ফোর্ট উইলিয়াম কলেজ ও বস্টন রেড সক্স মধ্যের সংস্কার বিষয়ে উল্লেখ করে।

৩. "Williams College and the Williams College Museum of Art: The First Hundred Years, 1915-2015" - এই গ্রন্থটি কলেজ এবং কলেজ প্রকৌশল মিউজিয়াম অফ আর্টের প্রথম শত বছরের ইতিহাসের বিষয়ে আলোচনা করে।

৪. "Williams College: An Informal History" - এই গ্রন্থটি কলেজের অসাধারণ ইতিহাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করে।

৫. "Williams College: The Campus Guide" - এই গ্রন্থটি কলেজ ক্যাম্পাস ও সুদৃশ্যের সম্পর্কে আলোচনা করে।

৬. 'A Grammar of the Bengal Language' by Nathaniel Brassey Halhed: হালহেড দ্বারা রচিত এই গ্রন্থটি বাংলা ভাষার ব্যাকরণের প্রথম প্রযোজ্য গ্রন্থ হিসেবে পরিচিত।

৭. 'A Dictionary in Persian and Bengali' by Duncan Forbes: ডাংকান ফর্বিস দ্বারা রচিত এই অভিধানটি পারসী এবং বাংলা ভাষা একত্রে সংযোজিত করা হয়েছিল।

ধন্যবাদ.......

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment