logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

নারীবাদের প্রভাব শিশু ও বালিকাদের মধ্যে কী পরিবর্তন হয়েছে?


নারীবাদের প্রভাব 

নারীবাদ বা মহিলাদের অধিকার ও সম্পর্কিত চ্যালেঞ্জগুলি মহিলা এবং শিশুদের জীবনে বিভিন্ন পরিবর্তন এনেছে। কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তনের মধ্যে রয়েছে:

  1. শিক্ষার সুযোগ:

    •  মহিলাদের শিক্ষার সুযোগ ও অংশগ্রহণ বৃদ্ধি পায়েছে। এখন বেশি মেয়ে শিক্ষার জন্য অধিকাংশই স্কুলে ও বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন এবং উচ্চশিক্ষার মাধ্যমে পেশাদার কর্মী হয়ে উঠছেন।

  2. ব্যবসা ও কর্মসংস্থানে অংশগ্রহণ:

    • মহিলারা ব্যবসায়িক প্রতিষ্ঠানে এবং সরকারি এবং বেসরকারি কর্মসংস্থানে বেশি অংশগ্রহণ করছেন। এর ফলে তাদের আর্থিক স্বাধীনতা বৃদ্ধি পেয়েছে।

  3. সামাজিক পরিবেশে পরিবর্তন:

    • মহিলার বিরুদ্ধে নারীবাদ ও অত্যাচার ক্ষেত্রে সচেতনতা ও আইনি পদক্ষেপ বৃদ্ধি পেয়েছে। এটি মহিলাদের সম্পর্কে প্রতিষ্ঠান এবং অন্যান্য অনুভুতির সাথে বাসায় এবং সরকার সংস্থানে সহায়তা ও আইনিক সমস্যা৷

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment