logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

আধুনিক জাপানের রাজনৈতিক ও সামাজিক অবস্থা


আধুনিক জাপানের রাজনৈতিক ও সামাজিক অবস্থা

2022 সালের শেষে, জাপান একটি উন্নত এবং প্রযুক্তিবিদ দেশ হিসেবে পরিচিত। তবে, জাপানের রাজনৈতিক ও সামাজিক অবস্থা একটু বিস্তারিত উল্লেখযোগ্য রূপে পরিবর্তন হয়েছে।

 

রাজনীতি:

  • জাপানের প্রধান রাজনীতিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (LDP) সুশাসনে রয়েছে, যা প্রায় ৬ দশক ধরে জাপানের রাজনীতি নিয়ে শাসন করেছে।
  • জাপানে মহামারির পরিস্থিতি স্থায়ীভাবে পরিবর্তিত হয়েছে। জুন 2021 সালে, জাপানে টোকিও ও অন্যান্য অঞ্চলে কোভিড-১৯ এর নতুন প্রকার বিস্তার দেখা গেল, যা কোনও আগুন জ্বলে উঠতে পারে বলে মন্তব্য করা হয়েছে।
  • প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা, যারা একইসঙ্গে একজন আদিবাসী প্রধানমন্ত্রী বলে পরিচিত, সম্প্রতি আইনি সরবরাহ সংস্থা প্রশাসনের অভিযানে বিপক্ষের নেতৃত্ব দেন।

সামাজিক অবস্থা:

  • জাপানে জনসংখ্যা পুরো সময় অবস্থানের হারে অন্য দেশের তুলনায় বেশি কমে গেছে। জাপান একটি প্রায়শই বৃদ্ধিশীল জনসংখ্যা বস্তুতে অভিন্ন পরিস্থিতির মুখোমুখি হয়েছে, যা নাগরিক অন্যান্য দেশের সম্পর্কে চিন্তা করা হয়।
  • বেশিরভাগ জাপানি জনগণ বেশ কাঠিন্যের মাঝে জীবনযাত্রা কাটাচ্ছে এবং মানসিক স্বাস্থ্য সমস্যার সঙ্গে প্রতিদিন প্রতিদিন ব্যবহার করে।
  • জাপানে তার বৃদ্ধ জনগণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে, যা সমাজে চ্যালেঞ্জ সৃষ্টি করছে স্বাস্থ্য ও সোচ্চার সম্পর্কে।

সুতরাং, জাপানের রাজনৈতিক ও সামাজিক অবস্থা অনেক ব্যাপক এবং পরিবর্তনশীল হয়েছে, যা দেশের উত্থানে বিশেষ ভূমিকা পালন করছে।

ধন্যবাদ....


Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment