logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

সেরা 10টি ক্রোম ব্রাউজার এক্সটেনশন!


তো চলুন দেখে নেওয়া যাক জনপ্রিয় Chrome Browser Extensions গুলোর তালিকা।

HubSpot Sales(হাবস্পট সেলস)

  • হাবস্পট সেলস এই এক্সটেনশনটি আপনাকে আপনার ইমেলটি আপনার হাবস্পট CRM-এর সাথে সংযুক্ত করতে সহায়তা করে৷ তাই আপনাকে CRM এবং আপনার ইমেল ইনবক্সের মধ্যে বারবার যেতে হবে না, আপনার সময় এবং অর্থ সাশ্রয় হবে। এছাড়াও, হাবস্পট বিক্রয়ের একটি গুরুত্বপূর্ণ বিকল্প হল ট্র্যাকিং এবং লগিং। একজন ইমেল ব্যবহারকারী কখন খুললেন বা ইমেলে ক্লিক করলেন সে সম্পর্কে আপনি সমস্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন। এটির ব্যবহারকারীর সংখ্যা প্রায় 80000।

Hypertext Transfer Protocol Secure(HTTPS)

  • যারা ইন্টারনেটে গোপনীয়তা সম্পর্কে সচেতন তাদের জন্য, এই HTTPS Everywhere Chrome এক্সটেনশনটি দুর্দান্ত। HTTPS সর্বত্র একটি চমৎকার ক্রোম এক্সটেনশন। আপনি যখন একটি ওয়েবসাইট পরিদর্শন করেন এবং এটি নন-HTTPS হয় বা এতে HTTPS থাকে না, তখন এই এক্সটেনশনটি আপনার সংযোগ এবং ব্রাউজারের মধ্যে একটি নিরাপদ HTTPS সংযোগ তৈরি করে যাতে আপনি সর্বদা কোনো ম্যালওয়্যার ছাড়াই নিরাপদ উপায়ে ওয়েবসাইটটি পড়তে পারেন। , দূষিত সফ্টওয়্যার, বা কোনো সন্দেহজনক স্ক্রিপ্ট কখনই আপনার কম্পিউটারে প্রবেশ করতে পারে না৷

Ghostery

  • আজকাল আপনি যখন কোনো ওয়েবসাইট ভিজিট করেন সেখানে বিভিন্ন ট্র্যাকিং স্ক্রিপ্ট বা অ্যাপ থাকে। কিন্তু আপনি যদি এই Ghostery Chrome এক্সটেনশনটি ইনস্টল করেন, সেক্ষেত্রে, আপনি সমস্ত ট্র্যাকার স্ক্রিপ্ট, বিজ্ঞাপন ট্র্যাকারগুলি দেখাতে পারেন এবং সেগুলিকে সেই ওয়েবসাইটে ব্লক করতে পারেন, যার পরে আপনার ওয়েবসাইট দেখার অভিজ্ঞতা আরও ভাল হয় এবং আপনার গোপনীয়তা সুরক্ষিত থাকে।
  • যারা গুগল এডসেন্স ব্যবহার করেন তাদের জন্য এই Ghostery Chrome এক্সটেনশনটি খুবই উপযোগী হতে পারে কারণ অনেক সময় দেখা যায় আপনি নিজের ব্লগ বা ওয়েবসাইট ভিজিট করেন যার ফলে গুগল এডসেন্স একাউন্টে অনেক সমস্যা হয় যার ফলে গুগল এডসেন্স একাউন্ট বন্ধ হয়ে যেতে পারে।
  • এই কারণে, আপনি Ghostery ইনস্টল করে সহজেই এই সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। নন-ট্র্যাকার স্ক্রিপ্ট বা অ্যাডস্ক্রিপ্ট না চলার কারণে, আপনার ভিজিট তথ্য Google-এ পৌঁছাতে পারে না, তাই আপনি আপনার ওয়েবসাইটে অবৈধ ইমপ্রেশন বা বিজ্ঞাপন ক্লিক থেকে সুরক্ষিত থাকেন এবং আপনার AdSense অ্যাকাউন্ট সুরক্ষিত থাকে।

CheckBot Chrome Extension

  • চেকবট ক্রোম এক্সটেনশন সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশনের জন্য একটি দুর্দান্ত জিনিস। আপনি যদি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের সাথে জড়িত থাকেন তবে এই বিনামূল্যের চেকবটটি আপনার জন্য খুবই উপযোগী হতে পারে। ওয়েবসাইট বিশ্লেষণ থেকে শুরু করে অন-পৃষ্ঠা অপ্টিমাইজেশান চেক, আপনি এই বিনামূল্যের ক্রোম ওয়েব এক্সটেনশনের মাধ্যমে এটি করতে পারেন৷ মেটা টাইটেল, ডেসক্রিপশন, হেডার ট্যাগ থেকে শুরু করে ইমেজ অল্ট ট্যাগ, এইচটিটিপিএস ডিটেকশন সবকিছুই এই ক্রোম এক্সটেনশনের মাধ্যমে দেখতে পারবেন।
  • যেকোন ওয়েবসাইটের এসইও এবং বেসিক সিকিউরিটি সম্পর্কে জানতে আপনি সহজেই 100টি ইউআরএল ক্রল করতে পারেন এবং সেই অনুযায়ী আপনার ওয়েবসাইটকে অপ্টিমাইজ করতে পারেন। এটি টেকনিক্যাল এবং অনপেজ এসইও-এর ক্ষেত্রে চমৎকার। তাছাড়া, এই ওয়েবসাইটের মাধ্যমে আমি এই সমস্ত সমস্যাগুলি এক নজরে দেখতে পারি, যেমন ডাইরেক্ট কেসিং CSS, ডুপ্লিকেট কন্টেন্ট, কোড লঙ্ঘন, রোবট টেক্সট স্পিড চেক।

Click and Clean

  • নেট ব্রাউজিং বা সার্ফিং করার সময় আমাদের দৈনন্দিন কাজে ক্লিক করুন এবং ক্লিন ক্রোম এক্সটেনশন খুব সুন্দরভাবে ব্যবহার করা যেতে পারে। আমরা যারা সারাদিন ওয়েবসাইট ডাউনলোড, ব্রাউজিং, ভিডিও স্ট্রিমিং করি তাদের জন্য বিভিন্ন ব্রাউজিং হিস্ট্রি কুকিজ এবং ওয়েবসাইট সার্চ হিস্ট্রি কম্পিউটারে জমা হতে থাকে। এই ক্লিক এবং ক্লিন এক্সটেনশন আমরা এক ক্লিকে এই সমস্ত ব্রাউজার ইতিহাস মুছে ফেলতে পারি যা আমাদের কম্পিউটারকে অনেক দ্রুত চালাতে সাহায্য করে।

Avast Online Security Chrome Extension

  • অ্যাভাস্ট অনলাইন সিকিউরিটি ক্রোম এক্সটেনশন তাদের জন্য খুবই উপযোগী যারা ওয়েবসাইট ব্রাউজ করার সময় সিকিউরিটি নিয়ে খুব চিন্তিত। এটির সাহায্যে, আপনি যখন একটি ওয়েবসাইট পরিদর্শন করেন, এটি সেই ওয়েবসাইট সম্পর্কে সমস্ত কিছু পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করে এবং আপনাকে বলে যে ওয়েবসাইটটি নিরাপদ কিনা। তাই এটি আপনাকে অনলাইন ব্রাউজ করার সময় চিন্তামুক্ত রাখে।

Hola Free VPN

  • Hola Free VPN আমরা যারা অনলাইনে অনেক ওয়েবসাইট ব্রাউজ করি তাদের জন্য VPN খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে আমরা নিরাপদে আমাদের আসল পরিচয় গোপন রেখে যেকোনো ওয়েবসাইট হতে পারি।

Social Media Analyzer

  • সোশ্যাল মিডিয়া অ্যানালাইজার হল একটি ক্রোম ব্রাউজার এক্সটেনশন যা সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর ক্ষেত্রে আমাদের অনেক কিছু করতে সাহায্য করে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং পেশাদাররা প্রায়শই টুইটার, ফেসবুক, ইউটিউবের মতো বিভিন্ন ওয়েবসাইটে যেকোনো ট্রেন্ডিং বিষয় সম্পর্কে জানতে অনেক সময় ব্যয় করেন। কিন্তু সোশ্যাল মিডিয়া অ্যানালাইজার কম সময়ে এই সমস্ত প্রবণতা বিষয় সম্পর্কে অবহিত করতে সাহায্য করে।
  • এর জন্য আপনাকে আলাদাভাবে কোনো সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট দেখারও প্রয়োজন নেই। শুধু এই ক্রোম এক্সটেনশনটি খুলুন। আপনাকে শুধু এই সোশ্যাল মিডিয়া বিশ্লেষকটি ইনস্টল করতে হবে এবং প্রয়োজনীয় অনুমতি দিতে হবে, তারপরে আপনি এই সোশ্যাল মিডিয়া বিশ্লেষকটিতে আপনার পছন্দের কীওয়ার্ডগুলি অনুসন্ধান করতে পারেন এবং ইউটিউব, টুইটার, ফেসবুকে বর্তমানে কোন বিষয়গুলি প্রবণতা রয়েছে এবং লোকেরা কীভাবে সমস্ত বিষয়ে জড়িত তা খুঁজে বের করতে পারেন। ঐ বিষয়গুলো। আপনি সম্পর্কে জানতে পারবেন এবং তারপর আমরা এখান থেকে আপনার অফিসের সমস্ত মিডিয়া মার্কেটিং পরিসংখ্যান তৈরি করতে পারি। বিনামূল্যে সব মহান।

Chrome Note

  • যেকোন একটি সম্পর্কে গবেষণা করা এবং বিভিন্ন ওয়েবসাইট নিয়ে গবেষণা করা। সেই সময় আপনাকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য লিখে রাখতে হবে। তাই আপনি যদি ক্রোম নোট এক্সটেনশন ইন্সটল করেন তাহলে সব নোট এক জায়গায় রাখতে পারবেন। এটি একটি খুব ছোট কিন্তু খুব দরকারী Chrome এক্সটেনশন। আপনি চাইলে আপনার নোটগুলি অডিও আকারে শুনতে পারেন বা পাঠ্য আকারে ডাউনলোড করতে পারেন
Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment