logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

সুভাষ চন্দ্র বসুর বিশেষ গুপ্তচর অভিজ্ঞতা ও প্রভাব কী ছিল?


সুভাষ চন্দ্র বসুর বিশেষ গুপ্তচর অভিজ্ঞতা ও প্রভাব

সুভাষ চন্দ্র বসু বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের একজন প্রধান নেতা হিসেবে পরিচিত। তার বিশেষ গুপ্তচর অভিজ্ঞতা ও তার প্রভাব বিশেষভাবে নিম্নলিখিত কিছু ক্ষেত্রে দেখা যায়:

  1. জাপানে গুপ্তচর কর্মসূচি:

    • দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, সুভাষ চন্দ্র বসু জাপানি শাসকদের সাথে যুদ্ধের পথে কাজ করেন। তার এই অভিজ্ঞতা জাপানি কর্মসূচির প্রভাবে সংশ্লিষ্ট ছিল।
  2. গুপ্তচর কর্মসূচি নেতৃত্বে রাজনৈতিক সম্পর্ক:

    • সুভাষ চন্দ্র বসুর এই গুপ্তচর অভিজ্ঞতা তার নেতৃত্বের অন্যতম দিক ছিল। এটি তাকে রাজনৈতিক পরিস্থিতি ও কর্মসূচিতে ভালো পরিচয় করিয়ে তুলত।
  3. ভারতীয় স্বাধীনতা সংগ্রামের পরিস্থিতির মধ্যে প্রভাব:

    • বাংলাদেশ স্বাধীনতা সংগ্রামের একজন নেতা হিসেবে, সুভাষ চন্দ্র বসুর অভিজ্ঞতা এবং তার সম্পর্কে অপরমার্গে পরিচয় করিয়ে স্বাধীনতা সংগ্রামে তার কার্যকর দায়িত্ব গ্রহণ করেন।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment