logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

ভারতীয় ব্যবসায়িক ক্ষেত্রে ই-মার্কেটিং এর গুরুত্ব কী কী?


ভারতীয় ব্যবসায়িক ক্ষেত্রে ই-মার্কেটিং এর গুরুত্ব 

ভারতীয় ব্যবসায়িক ক্ষেত্রে ই-মার্কেটিংের গুরুত্ব এবং উপকারিতা সম্পর্কে কিছু বিস্তারিত তথ্য হলো:

  1. প্রবেশ পাঠিতি: ইন্টারনেটের ব্যবহার দিনদিন বাড়ছে ভারতে। এটি মানুষের জীবনের অপারত অংশ হিসাবে পরিণত হয়েছে, যা ব্যবসায়িক ক্ষেত্রে সামগ্রিক প্রভাব ফেলেছে।

  2. দ্রুত পরিবর্তনশীলতা: ইন্টারনেট ব্যবহার করে ব্যবসায়ীরা তাদের পণ্য এবং পরিষেবা বিক্রি করতে পারেন সরাসরি দূরবর্তী গ্রাহকদের কাছে, যা দ্রুততার সঙ্গে প্রভাবিত হতে সক্ষম।

  3. খরচ কমানো: ই-মার্কেটিং মাধ্যমে প্রচার করা বিজ্ঞাপনের খরচ অনেকটাই কম হয়ে যায় তুলনামূলকভাবে প্রিন্ট বা ইলেকট্রনিক মিডিয়ায় বিজ্ঞাপন দেওয়ার সাথে।

  4. লক্ষ্যকান্দার সমৃদ্ধতা: ডিজিটাল প্রচারের মাধ্যমে লক্ষ্যকান্দা করা অনেকটাই সহজ হয়ে যায় এবং টার্গেট করা সহজ হয়ে যায় যার ফলে প্রভাবশালী ফলাফল পেতে সম্ভব হয়।

  5. সংস্থানিক প্রমোশন: ছোট এবং মধ্যম প্রতিষ্ঠানগুলি ই-মার্কেটিং মাধ্যমে তাদের সংস্থানিক প্রচার এবং বিপণনের দক্ষতা বাড়িয়ে তুলতে পারেন, যা বিপণন খরচে আরও বাচানো সম্ভব করে।

এই কারণগুলি কারণে ই-মার্কেটিং ব্যবসায়িক পরিচালনার একটি চরম গুরুত্বপূর্ণ অংশ হিসাবে প্রস্তুতি হচ্ছে।

 

-ধন্যবাদ

Popular Post:

Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment