logo CBCE Skill INDIA

Welcome to CBCE Skill INDIA. An ISO 9001:2015 Certified Autonomous Body | Best Quality Computer and Skills Training Provider Organization. Established Under Indian Trust Act 1882, Govt. of India. Identity No. - IV-190200628, and registered under NITI Aayog Govt. of India. Identity No. - WB/2023/0344555. Also registered under Ministry of Micro, Small & Medium Enterprises - MSME (Govt. of India). Registration Number - UDYAM-WB-06-0031863

ভূ-গর্ভস্থ জলের প্রধান সমস্যাগুলি কী কী?


ভূ-গর্ভস্থ জলের প্রধান সমস্যাগুলি 

ভূ-গর্ভস্থ জলের প্রধান সমস্যাগুলি হতে পারে:

  1. জলে পদার্থের উপস্থিতি:

    • অক্সিজেন, নাইট্রেট, আর্সেনিক, ফ্লোরাইড, ক্রোমিয়াম, অয়িরন, ম্যাংগানিজ, সোডিয়াম, আদি ধরণের পদার্থ ভূ-গর্ভস্থ জলে থাকতে পারে এবং এগুলি মানুষের জন্য বিপজ্জনক হতে পারে।

  2. জলে মেটালিক আবশ্যকতা:

    • কিছু ভূ-গর্ভস্থ জলে লোহা, ক্রোম, কপার, নিকেল, জিংক, আদি মেটালিক আবশ্যকতা থাকতে পারে, যা স্বাস্থ্যকর নয় এবং পরিবেশের জন্য ক্ষতিকর।

  3. ভূমিকম্পন এবং জলে সোডিয়াম:

    • কিছু ভূ-গর্ভস্থ জলে ভূমিকম্পন এবং জলে সোডিয়াম থাকতে পারে, যা হৃদরোগ, উচ্চ রক্তচাপ এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করতে পারে।

  4. পুষ্টি বা মিনারেল অভাব:

    • কিছু ভূ-গর্ভস্থ জল পুষ্টি অথবা মিনারেল সমৃদ্ধ নয় এবং এটি পুষ্টি সংকটের কারণ হতে পারে।

  5. জলে মিক্রোবিয়াল প্রকৌশল:

    •  কিছু ভূ-গর্ভস্থ জলে ব্যাকটেরিয়া, ভাইরাস, প্রাদুর্ভাব এবং অন্যান্য মাইক্রোবিয়াল পদার্থ থাকতে পারে, যা প্রাণী রোগের প্রতিকারক হতে পারে।

এই সমস্ত সমস্যাগুলি ভূ-গর্ভস্থ জল ব্যবহার করার সময় সতর্কতা প্রদান করে এবং উপযুক্ত পরিষ্কারতা, পরিস্থিতি মূল্যায়ন, এবং উপযুক্ত পরিস্থিতির পরিস্থিতি বাজায় রাখতে সহায়ক।

 

-ধন্যবাদ


Give us your feedback!

Your email address will not be published. Required fields are marked *
0 Comments Write Comment